.

Trusted news blog of the World.

কিভাবে আপনার আইওএস ডিভাইস এর মেমোরি ক্লিয়ার করবেন?


দীর্ঘ সময় ব্যবহারের ফলে আপনার আইপ্যাড বা আইফোনটি কি আচমকা উল্টা-পাল্টা কাজ করছে? এটির র‌্যামকে মুক্ত বা ইজি করার কথা ভাবছেন?


আইওএস অপারেটিং সিস্টেম সাধারনত প্রচুর কাজ করে থাকে; এবং একটা সময় এর র‌্যাম এর ভেতর বস্তাবন্দী মেমোরি এসে এর কার্য পরিচালনায় বাধাগ্রস্থ করে; তাই এর ক্যাচে মেমোরি পরিস্কার করার প্রয়োজনীয়তা অনুভব করে।

আইওএস ডিভাইসে বিভিন্ন সফ্টওয়্যার ব্যবহারের পর তা এর হিস্ট্রিতে জমা থাকে এবং আপনার আইওএস ডিভাইজটিকে স্লো করে দেয়; ডিভাইসটি পুনরায় চালু করলে সাধারণত এই সমস্যাগুলিকে পরের সময় পর্যন্ত সরিয়ে দেওয়া হয়, কিন্তু কিছু প্রক্রিয়াটি ধীর গতিতে খুঁজে পাওয়া যায়।

এরকম সমস্যা ফেইস করলে চিন্তা করবেন না; আপনার জন্য একটা সুখবর আছে, আইওএস ডিভাইসের যার্ম ফ্ল্যাস কারার জন্য একটি দ্রুত পদ্ধতি সম্পর্কে  আজ আপনাদের কিছু বলবো যা আপনার ডিভাইসকে সহজেই আবার গতিশীল করতে সাহায্য করবে।

এই পোষ্টটি শেখাবে কিভাবে আপনার আইওএস ডিভাইসটি ধাপে ধাপে যার্ম মুক্ত করা যায়। তার জন্য আপনাকে যা করতে হবে তা হলো:-

এই পদ্ধতিটি র‌্যামের স্পেস ফ্রি করতে IDevice টি হাল্কা বা গতিশীল রিবুট সিস্টেমের থেকে ভিন্ন এবং এটি বিশেষ করে পুরানো প্রজন্মের iDevices- এর জন্য 1 গিগাবাইট বা কম RAM এর সাথে iOS ফার্মওয়্যারের সর্বশেষ সংস্করণগুলির ক্ষেত্রে বিশেষ সম্পর্কযুক্ত।

চলুন তাহলে জেনে নিই পদ্ধতি টি:-

১. পদ্ধতিটি শুরু করার জন্য, আপনার iDevice- এ পাওয়ার বোতামটি চেপে ধরে রাখুন যতক্ষণ না আপনি পর্দায় “স্লাইড টু পাওয়ার অফ” বার্তাটি দেখতে পাবেন।

২. iDevice- টি বন্ধ করার জন্য বোতাম টিপে সরাবেন না এবং বাতিল করবেন না।

৩. স্ক্রিনে “স্লাইড পাওয়ার অফ” বার্তাটি প্রদর্শিত হওয়ার পরে, পাওয়ার বোতামটি ছেড়ে যান এবং কয়েক সেকেন্ডের জন্য হোম বোতামটি ধরে রাখুন যতক্ষণ না স্ক্রিন কালো হয়ে যায় এবং হোম স্ক্রীনে ফিরে যায়।

ইয়েস..!! এটি এমনই হবার ছিল। এখন iDevice- টি আনলক করুন এবং অ্যাপ্লিকেশন সুইচারটি স্ক্রিনে আনতে হোম বাটনটি দু’বার আলতোভাবে চেপে ধরুন; এটি দেখাবে যে সমস্ত চলমান অ্যাপ্লিকেশন এখনও হিষ্ট্রিতে আছে; তবে, যদি আপনি তাদের কোনও স্যুইচ চালু করার চেষ্টা করেন, তবে আপনি দেখতে পাবেন অ্যাপ্লিকেশনটি পুনরায় লোডিং হচ্ছে।

এটার কারণ উপরে বর্ণিত পদক্ষেপগুলির মাধ্যমে এটি আপনার আইফোনের র‌্যাম থেকে মুক্ত হয়েছে; তাই রিলোড হয়ে যাচ্ছে এবং আপনি আপনার  iDevice- এর র‌্যাম থেকে সমস্ত গুরুত্বহীন ডাটা ফ্ল্যাশ করতে সক্ষম হয়েছেন;  এবং আপনি এটি মসৃন ও পরিষ্কারভাবে এটিকে ব্যবহার করতে পারবেন।

যদিও এই পদ্ধতিটি আপনার iDevice- এর পুরোপুরি হার্ড বা ভারি রিবুট করার বিকল্প হতে পারে না; তবে এটিকে র‌্যামের যার্ম ফ্ল্যাশ করার প্রাথমিক পদ্ধতি হিসেবে ধরা যেতে পারে, যা আপনার iDevice- টি ব্যবহারে, এটি সহজেই আসবে।

যাইহোক, যারা আইফোন 6 এস প্লাস, আইফোন 6 এস, আইপ্যাড এয়ার ২ এবং আইপ্যাড প্রো ২ গিগাবাইট এর মালিক তাদের জন্য এটি যার্ম সরাতে  জনপ্রিয় বিষয় না হলেও উপরে উল্লিখিত হিসাবে; পুরোনো আইপ্যাড এবং আইওএস 9 এবং উপরে চলমান আইফোনগুলিতে, এটি বেশ উপযোগী হবে।

এই পোষ্টটি আপনাদের জন্য আমাদের একটি সামান্য প্রচেষ্টা মাত্র; এটি  আপনাদের সামান্য সাহায্যে আসতে পারলে আমরা ধন্য হবো। দয়াকরে কমেন্ট এর মাধ্যমে জানাবেন কেমন হয়েছে এই পোষ্টটি।

আরো কিছু গরম খবর জানুন:

(১) জেডটিইর দুর্দিনে লাভবান হবে নকিয়া ও এরিকসন

(২) এক লাখ টাকায় স্যামসাংয়ের স্মার্টফোন!

(৩) ফেসবুক দিচ্ছে চাকরীর সন্ধান

Your SEO optimized title page contents