রোনালদোকে ছাপিয়ে দ্রুততম ৬০০ গোল এখন মেসির

কোথায় থামবেন মেসি? এই প্রশ্নের উত্তর স্বয়ং মেসিও বোধহয় জানে না।

একের পর এক রেকর্ড গড়ে নিজেকে নিয়ে যাচ্ছেন অন্য উচ্চতায় যেখানে পেলে- ম্যারাডোনাদের বসবাস।

গতকালই চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো লা লিগায় নিজের ৩০০ গোল পূরণ করেছে। মেসি বসে থাকবেন এমনটা বোধহয় ফুটবলবোদ্ধারাও কল্পনা করতে পারেন না।

তাই তো নতুন এক রেকর্ডের মাইলফলক স্পর্শ করলেন মেসি।

লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে অসাধারণ এক ফ্রি কিক থেকে গোল করে ক্লাব এবং জাতীয় দলের হয়ে ৬০০ গোলের মালিক হয়ে গেলেন এই ক্ষুদে যাদুকর।

সবকিছু যেন শিল্পীর নিপুণ তুলিতে চিত্রায়িত করা ছিল আগে থেকেই। গেল মৌসুমে বার্সেলোনার হয়ে ৫০০ তম গোল করেছিলেন রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

এবার ক্যারিয়ারের ৬০০তম গোলটি করলেন অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। তাও কি যে সেই গোল! অ্যাটলেটিকো মাদ্রিদের রক্ষণভাগ বর্তমান সময়ের সবথেকে সেরা! গোলকিপার অবলাক আছেন দুর্দান্ত ফর্মে।

সেই দলের বিপক্ষেই ফ্রি কিক থেকে চোখ ধাঁধানো এক গোল করলে মাইলফলকের ম্যাচটি স্মরণীয় করে রাখলেন লিওনেল মেসি।

মেসির শেষ তিনটি গোলই এসেছে ফ্রি কিক থেকে তিনটি ভিন্ন ম্যাচে। এদিক দিয়ে নিজের একটি ব্যক্তিগত রেকর্ডকেও ছাড়িয়ে গেলেন তিনি।

এই মৌসুমে ফ্রি কিক থেকে এখন পর্যন্ত ৫টি গোল করেছেন মেসি যা যেকোন মৌসুমের তুলনায় সর্বোচ্চ। ধীরে ধীরে যেন এই জায়গাটাতে নিজেকে পারদর্শী করে তুলছেন এই আর্জেন্টাইন ফুটবলার।

এই গোলের মাধ্যমে আরেক দিক দিয়ে রোনালদোকেও টপকে গেলেন মেসি। রোনালদোর থেকে ১০০ ম্যাচ কম খেলেই ৬০০ গোল করলেন মেসি।

রোনালদো যেখানে ৮৫৭ ম্যাচে করেছেন ৬০০ গোল সেখানে মেসি খেলেছেন ৭৫৭টি ম্যাচ। বার্সেলোনার হয়ে ৬২৪ ম্যাচে করেছেন ৫৩৯ গোল এবং আর্জেন্টিনার হয়ে ১২৩ ম্যাচে করেছেন ৬১ গোল।

যে দুর্বার গতিতে এগোচ্ছেন মেসি তাতে পেলে-বিকানদের রেকর্ড এখন অনেকটাই হুমকির মুখে। হয়তো আর ২-৩ মৌসুম পর তাদেরকেও ছাপিয়ে নিজেকে নিয়ে যাবেন এমন জায়গায় যেখানে কেবল তিনিই থাকবেন।

আরো জানুন:

(১) অজানা দাম্পত্যে জড়িয়েছেন অমিতাভ বচ্চন।

(২) প্রেম ও যৌনতায় আগ্রহ নেই জাপানী তরুন-তরুনিদের