.

Trusted news blog of the World.

মশা নিধনে ফোনকল সেবা

হটলাইন নম্বর ০১৯৩২৬৬৫৫৪৪।

ঢাকা নগরীর উত্তর সিটি করপোরেশন এর মধ্যে যেভাবে মশার উপদ্রব বেড়ে চলেছে; তাতে মনে হচ্ছে মশার অত্যাচার নমরুদের যুগের সৃষ্টি করছে; চারিদিকে শুধু মশা মশা আর মশা। মশার কামড়ে বাড়ছে ম্যালেরিয়া সহ মশা বাহিত বিভিন্ন রোগের আশঙ্কা; ঢাকা উত্তর সিটি কর্পোরেশন তাই মশার উৎপাত থেকে এই নগরের সাধারন জনগনকে পরিত্রান দিতে মশক নিধন প্রোগ্রাম আরম্ভ করেছে।

এই কর্মসূচির আওতা হিসেবে তারা একটি হটলাইন সেবা শুরু করেছে যার নম্বর; ০১৯৩২৬৬৫৫৪৪  যেখানে কল দিয়ে ২৪ ঘন্টায় জরুরী সেবা পাওয়া যাবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডি.এন.সি. সি) এর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে; ২৮ ফেব্রুয়ারি বুধবার শুরু হওয়া এ কর্মসূচির আওতায় প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উত্তর সিটি করপোরেশন এলাকায় মশার ঔষধ ছিটানো হবে।

সিটি করপোরেশন এলাকার যে কোন স্থান থেকে ফোন করলে তার ঠিক ২৪ ঘণ্টার মধ্যে সেই এলাকায় গিয়ে- মশার ঔষধ ছিটিয়ে আসবে ডিএনসিসি কর্তৃপক্ষ।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডি.এন.সি. সি) এর যে কোনো এলাকার মশা নিধনে এখন একটি ফোন কলই যথেষ্ট; ০১৯৩২৬৬৫৫৪৪ এই হটলাইন নাম্বারে ফোন দিলে ২৪ ঘন্টার মধ্যে সেই এলাকায় ঔষধ ছিটাবে সিটি কর্পোরেশন কতৃপক্ষ।

তা ছাড়া গত ১২ ফেব্রুয়ারি তারিখে শুরু হওয়া চলমান মশক নিধন ক্রাশ প্রোগ্রামের মেয়াদ ২৮ ফেব্রুয়ারি থেকে বাড়িয়ে ১৫ মার্চ পর্যন্ত করা হয়; তবে প্রয়োজন বোধে ক্রাশ প্রোগ্রামের মেয়াদ আরও বাড়ানো হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

গত ২৫ ফেব্রুয়ারি ডিএনসিসির নগর ভবনে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়!

আরো জানুন:

(১) বাংলাদেশে মোবাইল ফোর জি সেবা

(২)  বিমান সাদা হবার রহস্য

Your SEO optimized title page contents